| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন আগামীকাল শুরু হচ্ছে হুফফাজের ৪০ দিনব্যাপী হিফয মুয়াল্লিম প্রশিক্ষণ


আগামীকাল শুরু হচ্ছে হুফফাজের ৪০ দিনব্যাপী হিফয মুয়াল্লিম প্রশিক্ষণ


রহমত নিউজ     05 March, 2023     05:53 PM    


শাইখুল হুফফাজ শায়খ আব্দুল হক পরিচালিত হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর ৪০ দিনব্যাপী কেন্দ্রীয় হিফয মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স শুরু হতে যাচ্ছে। আগামীকাল (০৬ মার্চ) রাজধানীর কেরানীগঞ্জ নেকরোজবাগ কবরস্থান আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে এ প্রশিক্ষণ কোর্স  শুরু হবে।  চলবে আগামী ১৪  এপ্রিল  পর্যন্ত।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দিনের স্বাক্ষরযুক্ত সংবাদমাধ্যমে পাঠানো এক ‍বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলে হয়েছে, প্রশিক্ষণে আবেদনকারীকে অবশ্যই পূর্ণ কুরআনের হাফেজ হতে হবে। হিফযখানার শিক্ষকতায় আগ্রহী হতে হবে। এবং ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হতে হবে। এছাড়াও প্রশিক্ষণ চলাকালীন অন্যকোন প্রশিক্ষণে অংশগ্রহণ করা যাবে না। প্রশিক্ষনার্থীর দাড়ি, চুল, টুপি, পােষাক-পরিচ্ছেদ সুন্নাত মােতাবেক হতে হবে।

বিবৃতিতে আরও জানানো হয়, প্রশিক্ষণ গ্রহণার্থীদের জন্য জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদপত্র/চেয়ারম্যান কর্তৃক সনদপত্রের ফটোকপি আবশ্যক। ২ কপি পাসপাের্ট সাইজের রঙ্গীন ছবি আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন মােবাইল ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। এনড্রয়েড অর্থাৎ যে সকল মােবাইল দ্বারা ইন্টারনেট চলে এমন মােবাইল নিয়ে আসা যাবে না। প্রয়ােজনীয় বিছানা, প্লেট, মশারী ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে।

এছাড়া কোর্সে ভর্তিচ্ছুক মুয়াল্লিমগণকে  ভর্তি ফি ও ৪০ দিন থাকা-খাওয়া বাবদ ৬৭০০/- (ছয় হাজার সাতশ টাকা মাত্র) জমা দিতে হবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সার্বিক যোগাযোগের জন্য নিম্মোক্ত নাম্বারগুলো ০১৯২৩-২৮৮৩৭০, ০১৭৯৮-৩৩০২১৯ ও ০১৭৫৫-৩৪০০০৬ ব্যাবহার করতে বলা হয়েছে।